নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বৃহস্পতিবার ৮ এপ্রিল ২০২১, ২৫ চৈত্র ১৪২৭, ২৪ শাবান ১৪৪২
টঙ্গীতে নকল প্লানে বাড়ি নির্মাণের হিড়িক
টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি
গাজীপুর মহানগরীর টঙ্গীতে নকল প্লানে বাড়ি নির্মাণের হিড়িক পড়েছে। সাবেক টঙ্গী পৌরসভা কর্তৃক প্রদত্ত ২০১২ সালের প্লান দিয়ে এখনও কাজ চলছে। একটি অসাধু চক্র মোটা অঙ্কের অর্থের বিনিময়ে নকল প্লান বানিয়ে জনসাধারণের কাছে বিক্রি করছেন। পরে কাজ করতে গিয়ে হয়রানির শিকার হচ্ছেন অনেকে। সিটি কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্ব না দেয়ায় ঝুঁকিপূর্ণ ভবনের সংখ্যা যেমন দিন দিন বৃদ্ধি পাচ্ছে তেমনি নগরবাসীর জীবনও ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে।

সরেজমনি ঘুরে জানা যায়, টঙ্গীতে নকল প্লানে বাড়ি নির্মাণের সংখ্যা প্রতিনিয়ত আশংকাজনক হারে বাড়ছে। এর মধ্যে টঙ্গীর শিলমুন, মরকুন, আরিচপুর, আউচপাড়া, দেওড়া, মুদাফা, দত্তপাড়া, গাজীপুরা, সাতাইশ, এরশাদ নগরসহ বিভিন্ন এলাকায় নির্মিত এবং নির্মাণাধীন অসংখ্য ঝুঁকিপূর্ণ ভবন রয়েছে। সিটি করপোরেশনের কতিপয় অসাধু কর্মকর্তার সাথে যুক্ত একটি চক্র নকল নকশা তৈরি করে ৫০ হাজার থেকে লাখ টাকার বিনিময়ে জনগণের নিকট সরবরাহ করছেন বলে এলাকাবাসী জানিয়েছেন। ক্রয়কৃত এ নকল নকশা মাধ্যমেই নির্মাণ করছেন বহুতল ভবন। এতে করে ঝুঁকিপূর্ণ ভবনের সাথে নগরবাসীর জীবন নিয়েও

অশংকার মধ্যে রয়েয়ে এলাকার সচেতন নাগরিকগণ। পাগাড় সালামের আটারকল এলাকায় এলাকায় সিটি করপোরেশনের কাউন্সিলরের বাড়ির সামনেই ৩ তলার প্লান নিয়ে সাড়ে ৬ তলা বিশিষ্ট বাড়ি নির্মাণ করেছেন। যে বাড়িটি ঘেঁষে ১/২ ফুটের মধ্যে এক পাশে ১১ হাজার আর বাড়ির উপরে রয়েছে ৩৩ ভোল্টেজবাহিত বৈদ্যুতিক তার। গত ৩ এপ্রিল এ বাড়িতে নির্মাণ কাজ করার সময় বিদ্যুৎ স্পর্শে রফিক (২২) নামে এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়।

শিলমুন এলাকায় জয়নাল আবেদীন নামে এক ব্যক্তি প্রায় দুই মাস পূর্বে মোটা অঙ্কের টাকার বিনিময়ে ২০১২সালের সাবেক টঙ্গী পৌর মেয়র আজমত উল্লা খানের স্বাক্ষর সম্বলিত প্লান নিয়ে ৬তলা ভবনের নির্মাণ কাজ শুরু করেন।

এ বিষয়ে জানতে সরজমিনে গেলে একই এলাকার মোজাম্মেল হকের বাড়ির ঠিকাদার ভাড়াটিয়া সন্ত্রাসীর মত রুদ্রমূর্তি ধারণ করে আব্দুল বাতেন বলেন, প্লান ছাড়া এবং ভুয়া প্লানে এলাকায় বহু বাড়ি রয়েছে, আমরাও করছি তাতে আপনার কি। আর আমরা এলাকার পোলাপান একটা কাজ করে কিছু টাকা পয়সা খাচ্ছি এতে আপনাদের সমস্যা কোথায়? যারা এসব ভুয়া প্লান দিচ্ছে তাদেরকে না ধরে আমাদের কেন ডিষ্টাব করছেন?

এবিষয়ে টঙ্গী ৪৭নং ওয়ার্ড কাউন্সিলর সাদেক আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভূয়া প্লানে বাড়ি নির্মাণ করায় জাম্বুরারটেক এলাকায় মোজাম্মেল ও জয়নাল আবেদীনের বাড়ি নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

এব্যাপারে টঙ্গী জোনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এস এম সোহরাব হোসেন এর সাথে যোগাযোগ করলে ভূয়া প্লানে বাড়ি নির্মাণের বিষয়টি স্বিকার করে বলেন, আমরা অভিযোগ পেলে ওই কাজ বন্ধ দেয়া হবে। গত কয়েকদিন পূর্বে পাগাড় এলাকায় কালা চাঁন ঘোষের বাড়ির প্লান দেখাতে না পারায় সিলগালা করে দেয়া হয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ১৪
ফজর৩:৫৩
যোহর১১:৫৫
আসর৪:৩৩
মাগরিব৬:৩৬
এশা৭:৫৫
সূর্যোদয় - ৫:১৬সূর্যাস্ত - ০৬:৩১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮৮৪৩.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.