নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
ওয়ানডের শীর্ষে নিউজিল্যান্ড টি-টোয়েন্টিতে টাইগারদের উন্নতি
স্পোর্টস ডেস্ক
টি-টোয়েন্টি ফরম্যাটে সেভাবে পারর্ফম করতে না পারলেও র‌্যাংকিংয়ে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ। সোমবার আইসিসির হালনাগাদ র‌্যাংকিং প্রকাশিত হয়েছে। যেখানে ওয়ানডে ফরম্যাটে ইংল্যান্ডকে হঠিয়ে শীর্ষস্থান দখল করেছে নিউজিল্যান্ড। কিউইরা টি-টোয়েন্টিতেও এগিয়েছে। বাংলাদেশ অবশ্য আগের মতোই ওয়ানডেতে সাত নম্বরে আছে। এই র‌্যাংকিং তালিকা তৈরিতে গত বছরের মে মাস থেকে দলগুলোর পারফরম্যান্সের শতভাগ এবং আগের দুই বছরের পারফরম্যান্সের অর্ধেক বিবেচনায় আনা হয়েছে।

গত এক বছরে নিজেদের একমাত্র ওয়ানডে সিরিজে গত মার্চে দেশের মাটিতে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারায় নিউজিল্যান্ড। বার্ষিক হালনাগাদে ৩ রেটিং পয়েন্ট পেয়ে ১২১ পয়েন্ট নিয়ে তারা এখন শীর্ষে। অন্যদিকে এক নম্বর থেকে এক ধাক্কায় চারে নেমে গেছে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। দুই নম্বরে থাকা ভারত নেমে গেছে তিনে। দুই ধাপ এগিয়ে ১১৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে অস্ট্রেলিয়া। ৯০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে বাংলাদেশ।

আর টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের পয়েন্ট এখন ২২৫। ১ রেটিং পয়েন্ট হারালেও এক ধাপ এগিয়ে ৯ নম্বরে উঠেছে লাল সবুজের দল। ২৭৭ পয়েন্ট নিয়ে নিজেদর শীর্ষস্থান আরও সংহত করেছে ইংল্যান্ড। দুইয়ে আছে ভারত।

দুই ধাপ এগিয়ে তিনে উঠে এসেছে নিউজিল্যান্ড, ৮ পয়েন্ট বেড়ে তাদের মোট পয়েন্ট এখন ২৬৩। ২৬১ পয়েন্ট নিয়ে পাকিস্তান আগের মতোই চার নম্বরে আছে। ৯ পয়েন্ট হারিয়ে ও দুই ধাপ পিছিয়ে পাঁচে নেমে গেছে অস্ট্রেলিয়া (২৫৮ পয়েন্ট)।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীমে - ১৫
ফজর৩:৫২
যোহর১১:৫৫
আসর৪:৩৩
মাগরিব৬:৩৬
এশা৭:৫৬
সূর্যোদয় - ৫:১৬সূর্যাস্ত - ০৬:৩১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৭৬২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.