নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার ১৬ মে ২০১৮, ২ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৯ শাবান ১৪৩৯
রমজানে পানির সঙ্কট হবে না : ওয়াসা এমডি
স্টাফ রিপোর্টার
রাজধানীর পানিতে গন্ধের জন্য নাগরিকদের দায়ী করেছেন ওয়াসার ব্যবস্থাপক পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান।

গতকাল মঙ্গলবার ওয়াসা ভবনে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। ওয়াসা এমডি বলেন, ওয়াসার পানি ডবিস্নউএইচ নির্ধারিত পানির মান বজায় রাখে। তবুও পানি ৩ কারণে দূষিত ও গন্ধযুক্ত হয়। এজন্য দায়ী নাগরিকরা। তিনি জানান, পানি যে পাইপের মাধ্যমে বাসা বাড়িতে যায়, সেই পাইপে লিক থাকায় পানি দূষিত হয়। এছাড়া বাড়ির রিজার্ভয়ার ট্যাংক ও বাড়ির ছাদের ট্যাংক নোংরা থাকার কারণে পানি দূষিতও গন্ধযুক্ত হয়। তবে মাঝে মধ্যে নদীর পানি পরিষ্কার করার জন্য এমোনিয়াম ও ক্লোরাইড ব্যবহার করার ফলে পানি থেকে গন্ধ আসতে পারে বলেও জানান তিনি।

রমজান মাসে পানির কোনো সঙ্কট হবে না জানিয়ে ওয়াসা এমডি বলেন, রমজানে গাড়ি, ট্রলি, প্লাস্টিক ট্যাংক ও ভ্যানগাড়িতে করে বিশেষ ব্যবস্থায় ইফতারের সময় জনসমাগম স্থানে পানি সরবরাহ করা হবে।

তাকসিম বলেন, রমজান মাসে প্রতিটি জোনে রাতে পানির গাড়ি থাকবে। ফলে গ্রাহক ও মসজিদের চাহিদা অনুযায়ী পানি সরবরাহ করা হবে। এদিকে ওয়াসার পানির জন্য গ্রাহকদের কোনো অভিযোগ থাকলে ১৬১৬২ কল সেন্টারে কল দিতে পারবেন নাগরিকরা। সাংবাদিক সম্মেলনে ওয়াসার প্রধান প্রকৌশলী মো. কামরুল হাসানও উপস্থিত ছিলেন।


Fatal error: Uncaught exception 'PDOException' with message 'SQLSTATE[HY000]: General error: 13 database or disk is full' in /home/janata/public_html/lib/newsHitCount.php:7 Stack trace: #0 /home/janata/public_html/lib/newsHitCount.php(7): PDO->query('Update newsHitC...') #1 /home/janata/public_html/lib/index.php(135): require('/home/janata/pu...') #2 /home/janata/public_html/web/details.php(10): lib->newsHitCount() #3 /home/janata/public_html/web/index.php(28): include('/home/janata/pu...') #4 /home/janata/public_html/index.php(15): include('/home/janata/pu...') #5 {main} thrown in /home/janata/public_html/lib/newsHitCount.php on line 7