নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ২০ জুলাই ২০২১, ৫ শ্রাবণ ১৪২৮, ৯ জিলহজ ১৪৪২
নিয়ামতপুরে নিজস্ব সম্পদ হারিয়ে নিঃস্ব অসহায় বিধবা
নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি
চায়ের স্টিলের থালা বাসন মেজে,শীতকালে রাস্তার ধারে বসে ধুপি পিঠা বিক্রি, একমাত্র ছেলে পড়ালেখার পাশাপাশি রাস্তার ধারে চা ষ্টল করে বেঁচে থাকার জীবন সংগ্রাম।অথচ এক সময় কোটি টাকার সম্পদ ছিল এই পরিবারের। উপজেলা পরিষদের মেইন গেইট থেকে মাত্র ৪০ ফুট দূরে এই সম্পত্তি। কোটি টাকার সম্পত্তি হারিয়ে নিঃস্ব অসহায় বিধবা ও তার সন্তানের আকুতি একবার হলেও বঙ্গবন্ধু কন্যা গরিব অসহায়ের জননী শেখ হাসিনার সাথে দেখা করতে চান তিনি। মনের যত কষ্টের কথা সরাসরি বলতে চান।

অসহায় বিধবা মানুষটি নিয়ামতপুর উপজেলার বালাহৈর (হানুপাড়া)'ছিন্নমূল বাসিন্দা মৃত সাইফুদ্দিনের স্ত্রী জাহানারা ও তার ছেলে জাবেদ আলী।সরেজমিনে জানা যায়, বালাহৈর মৌজার সিএস খতিয়ান ২০৩, এসএ খতিয়ান ২২৩ এবং আরএস খতিয়ান-২ এর সাবেক দাগ ২১৭, ২১৮ হাল দাগ ৩৮৭ নং এ ৯৮ শতাংশ জমির মধ্যে ২১ শতাংশ খাস সম্পত্তি হয়ে যায়। অথচ পুরো সম্পত্তির দখল করে সরকার সেখানে জেলা পরিষদ অডিটোরিয়াম ও মার্কেট নির্মাণ করে। আর অসহায় বিধবা জাহানারা ও তার সন্তান অর্থের অভাবে মানবেতর জীবন যাপন করছে।ভুক্তভোগী জাহানারা জানান, আমার স্বামীর পূর্ব পুরুষের সম্পত্তি এটি, সিএস, এসএস এ ৯৮ শতাংশের মধ্যে ৭৭ শতাংশ সম্পত্তি পূর্বপুরুষের নামেই ছিল। কিন্তু আরএস খতিয়ানে পুরো সম্পত্তি ভূলবশত সরকারের নামে অর্থাৎ ২ নং খাস খতিয়ানভুক্ত হয়ে যায়। আদালতে রেকর্ড সংশোধনীর মামলাও করা হয়েছিল। অথচ মামলা নিস্পত্তি না করেই অজ্ঞাত কারণে মামলাটি বাতিল করে দেওয়া হয়। আর সেই সম্পত্তির উপর নির্মাণ করা হয় সরকারি স্থাপনা।

এতবড় আঘাত সহ্য করতে না পেরে আমার স্বামী হার্ট এ্যাটাক করে মৃত্যুবরণ করেন। স্বামী হারিয়ে দুধের শিশুকে নিয়ে আমি বিচারের জন্য দ্বারে দ্বারে ঘুরেছি। স্থানীয় এমপির কাছেও গিয়েছি কিন্তু কোনো বিচার পাইনি। আমি আমার সম্পত্তি পাই বা না পাই আমার একটাই চাওয়া পাওয়া, মৃত্যু আগে একবার হলেও শেখের বেটি শেখ হাসিনার সাথে দেখা করতে চাই। আমার কষ্টের কথা সরাসরি বলতে চাই। এতিম জাবেদ আলী জানান,জায়গা তো জোর করে দখল করেছে। আমাকে অন্যায়ভাবে আটক করে বিনা নোটীশে আমার অন্য সম্পত্তি, টিন, ইট, ও কাঠ অন্যায়ভাবে নিলামে বিক্রি করে দেয়।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের নামাজের সময়সূচীজুলাই - ২৯
ফজর৪:০৩
যোহর১২:০৫
আসর৪:৪৩
মাগরিব৬:৪৬
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:২৬সূর্যাস্ত - ০৬:৪১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২০৪৬৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.