নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ২০ জুলাই ২০২১, ৫ শ্রাবণ ১৪২৮, ৯ জিলহজ ১৪৪২
ময়মনসিংহে বীজগুদামের বেহাল দশা
ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
ময়মনসিংহের ফুলপুরে বিএডিসির বীজগুদামটি পুরান ও জরাজীর্ণ হয়ে ব্যবহারের অনুপযোগী ও ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে আছে। এর মধ্যেই চলেছ বীজ সংরক্ষণ ও বিপণন কার্যক্রম। সরেজমিনে গিয়ে দেখা যায়, ফুলপুর উপজেলা পরিষদ সংলগ্ন বিএডিসির বীজ গুদামটি দীর্ঘদিনের পুরনো হওয়ায় ছাদের আস্তরণ খসে পড়ছে। সামান্য বৃষ্টিতেই ছাদ চুয়ে পানি পড়ায় মেঝে তিন/চার ইঞ্চি পানিতে তলিয়ে যায়। এমনকি বৃষ্টির সময় ছাতা মাথায় দিয়ে অফিসের কাজকর্ম করতে হচ্ছে।

গুদামের মেঝে সবসময় স্যাঁৎস্যাঁতে থাকে। গুদামঘরের ছাদ ও দেওয়ালে বটজাতীয় পরগাছার শিকড় বিস্তৃত হয়ে দেয়াল ফেটে ভেতরে ঢুকে পড়েছে। এতে কৃষিবীজ সংরক্ষণ ও বিতরণ কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। এছাড়া বীজ অফিসের কোন সীমানা প্রাচীর ও প্রহরী না থাকায় পরিত্যক্ত গার্ডশেড ও কর্মচারীদের বাসভবন মাদকসেবীদের আস্তানায় পরিণত হয়েছে। এ ব্যাপারে ফুলপুর বিএডিসির উপসহকারী পরিচালক (বীজ বিপণন) মোঃ আশরাফ আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বীজগুদামের বেহাল দশার কারণে কৃষিবীজ সংরক্ষণ ও বিপণন দারুণভাবে বিঘি্নত হচ্ছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের নামাজের সময়সূচীজুলাই - ২৫
ফজর৪:০০
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৮
এশা৮:০৯
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:৪৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৯২৮০.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.