নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ২০ জুলাই ২০২১, ৫ শ্রাবণ ১৪২৮, ৯ জিলহজ ১৪৪২
কুড়িগ্রামে জবরদখলকৃত জমি উদ্ধার ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
কুড়িগ্রাম প্রতিনিধি
কুড়িগ্রামে জবরদখলকৃত জমি উদ্ধার ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। সোমবার দুপুর ১২টায় কুড়িগ্রাম প্রেসক্লাবে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করে শোনান ভুক্তভোগী পরিবারের সন্তান শুকদেব বর্মণ। এসময় জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের মধ্য কুমরপুর মোল্লাপারা গ্রামের বাসিন্দ মৃত: গঙ্গারাম বর্মণের পূত্র শুকান্ত বর্মণের ভোগদখলীয় বসতভিটা ও ক্রয়কৃত মোট ৩১শতক জমি জবরদখল করার জন্য গত ২০২০ সালের ২৪ ডিসেম্বর পার্শ্ববর্তী কুড়ারপাড় গ্রামের ভূমিদস্যু গাজিউর রহমান ও তার ভাই মমিনুল ইসলাম, তাদের স্ত্রী শাহনাজ বেগম ও আয়শা আক্তারসহ রোকেয়া বেগম ও পারুল বেগম লাঠিসোটা নিয়ে সন্ত্রাসী কায়দায় শুকান্ত বর্মণের স্ত্রী সাবেত্রী রানীর উপর হামলা চালায়। এ সময় তাকে মারপীট ও ভয়ভীতি প্রদর্শন করে এবং ভিটা সংলগ্ন জমি বেড়া দিয়ে জবরদখল করে। এনিয়ে চলতি বছরের ২৬ মে ভোগডাঙ্গা ইউনিযন পরিষদে চেয়ারম্যান সাইদুর রহমানের উপস্থিতিতে দুইজন বিজ্ঞ আইনজীবীর উপস্থিতিতে সালিশ বৈঠক বসে। সেখানে দলিলপত্রাদি যাচাইয়ান্তে শুকান্ত বর্মণের পক্ষে রায় ঘোষণা করে সালিশ বৈঠককারীরা।

রায় অমান্য করে ৩জুন দ্বিতীয় দফা সাবিত্রি রানীর উপর লাঠিসোটা ও ছুরি দিয়ে হত্যার উদ্যোশে আবারো হামলা চালায় ভূমিদস্যুরা। হামলায় গুরুতর আহত সাবেত্রী রানীকে প্রথমে কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয়। ওই হামলায় সাবেত্রী রানীর সারা শরীরসহ চোখের উপর কপালে রক্তাক্ত জখম করা হয়। এসময় হামলাকারীরা হিন্দু পরিবারটিকে জমিজমা ছেড়ে দেশত্যাগ না করলে খুন করবে বলে শাসায়। ওইদিন

রাতেই শুকান্ত বর্মণের পূত্র শুবদেব বর্মণ সদর থানায় একটি মামলা দায়ের করে। এ ঘটনায় পুলিশ চলতি মাসের ৩ জুলাই মূল আসামি গাজিউর রহমানকে আটক করে জেলহাজতে প্রেরণ করে। ১৮ জুলাই আদালত থেকে জামিন বেড়িয়ে আসে সে। জামিনে বেড়িয়ে এসেই নিরীহ পরিবারটিকে আবারো ভয়ভীতি ও বাড়িভিটা ছেড়ে দেশ ত্যাগের হুমকি দেয়। নাহলে কেউ প্রাণে বাঁচবে না বলে শাসায়। এতে প্রাণের ভয়ে সংবাদ সম্মেলন করেন বলে শুকান্ত বর্মণ জানান। তিনি আরো বলেন, আমি পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। যেকোন মুহূর্তে আমাদের প্রাণের উপর হামলা হতে পারে। তারা অত্যন্ত প্রভাবশালী। পুলিশ তাদের পক্ষে থাকায় বারবার আমাদের উপর সন্ত্রাসী হামলা করা হচ্ছে। আমরা পরিবারের নিরাপত্তা ও জবর দখলকৃত জমি উদ্ধারে স্থানীয় প্রশাসনসহ আপনাদের সকলের সহযোগিতা চাই।সংবাদ সম্মেলনে কুড়িগ্রাম প্রেসক্লাবের সদস্যরা ছারাও হিন্দু, বৈদ্য, খ্রিস্টান ঔক্য পরিষদের সভাপতি ছানালাল বকসী, সাধারণ সম্পাদক অলক সরকার ও পুজা উদয়াপন কমিটির সভাপতি রবি বোস উপস্থিত ছিলেন।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের নামাজের সময়সূচীজুলাই - ২৭
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৭
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:৪২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২০২২১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.