নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ২০ জুলাই ২০২১, ৫ শ্রাবণ ১৪২৮, ৯ জিলহজ ১৪৪২
মহামারীর ঈদে অসহায়দের সঙ্গী করতে রাজনীতিকদের আহ্বান
স্টাফ রিপোর্টার
করোনাভাইরাসের মহামারীকালে ধনী, দরিদ্রদের মিলেমিশে ঈদ করার আহ্বান জানিয়েছেন দেশের বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতারা। তারা আশা প্রকাশ করেন, পবিত্র ঈদ-উল আজহার প্রেরণায় উজ্জীবিত হয়ে সকল মানুষ পাশাপাশি থেকে ঈদ উদযাপন করবে।

গতকাল সোমবার পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে পৃথক পৃথক বাণীতে বিএনপি, জাতীয় পার্টি, জেএসডি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, এলডিপি (একাংশ)-সহ কয়েকটি দলের শীর্ষ নেতারা এসব আহ্বান জানান। ঈদ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছাও জানিয়েছেন তারা।

বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, ঈদ-উল আজহা উপলক্ষে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিশেষ বাণী দিয়েছেন। পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কোরবানির ঈদ বিশ্ব মুসলিমের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব। যেকোনো উৎসব বিশেষ সমপ্রদায়ের জন্য নয়, উৎসবের রয়েছে একটি সার্বজনীন বৈশিষ্ট্য। উৎসব মানবজাতির এমন এক সাগর তীর যেখানে ধর্ম-বর্ণ-জাতি নির্বিশেষে সকলেই সামিল হতে পারে। তাই স্বার্থচিন্তা পরিহার করে মানব কল্যাণ এবং সমাজে শান্তি, ন্যায়, সুবিচার ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় আমাদের সচেষ্ট হতে হবে। তিনি বলেন, আসুন, আমরা অঙ্গীকার করি-এই 'ত্যাগের উৎসবের' দিনে করোনায় বিপণ্ন্ন মানুষসহ অসহায়-নিরন্ন মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার। ঈদ-উল আজহা সকলের জীবনকে করে তুলুক আনন্দময়, মহান আল্লাহ তায়ালার দরবারে আমি এ প্রার্থনা জানাই। ঈদ মোবারক।

ঈদ উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা জানান জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের। তিনি বলেন, ঈদ-উল আজহার ত্যাগের মহান আদর্শ ও শিক্ষাকে চিন্তা ও কর্মে প্রতিফলিত করার জন্য সবার প্রতি আহ্বান জানাচ্ছি। জিএম কাদের বলেন, 'মহামারী করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই আবারো পবিত্র ঈদ-উল আজহা সমাগত। তাই, পশুর হাট ও ঈদ যাত্রায় যেন মহামারী করোনা ছড়িয়ে না পড়ে সেজন্য সবাইকে সচেতন থাকতে অনুরোধ করছি।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার এক বিবৃতিতে পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তারা বলেন, 'করোনা মহামারীর এই সময়ে বিপুল নিরন্ন জনগোষ্ঠী ঈদের আনন্দের অংশীদার হতে পারবে না। আত্মত্যাগের বার্তাকে লালন করার মধ্যদিয়েই ঈদের আনন্দকে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। জেএসডির দুই শীর্ষ নেতা বলেন, দারিদ্য্র সীমারেখার নিচে বসবাসকারী কয়েক কোটি মানুষের ঈদ নূ্যনতম আনন্দঘন করার জন্য তাদের পাশে দাঁড়াতে সরকারকে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক ঈদ উৎসবের আগেই অভাবী, নিঃস্ব ও অসহায় পরিবারসমূহের কাছে খাবার বা নগদ টাকা পৌঁছতে সরকারের প্রতি আহ্বান জানান। গরিবের প্রণোদনার অর্থ নিয়ে দুর্নীতি, অনিয়ম ও দলবাজি কঠোর হস্তে বন্ধ করারও তিনি আহ্বান জানান। বিবৃতিতে তিনি মহামারীতে নিঃস্ব হওয়া শ্রমজীবী-মেহনতিসহ স্বল্প আয়ের মানুষের পাশে দাঁড়াতে সমাজের ধনী ও বিত্তবানদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি। শুভেচ্ছা বার্তায় এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, করোনাভাইরাসের কারণে বিশ্বের অন্য দেশের সঙ্গে বাংলাদেশের মানুষও ভয়াবহ বিপর্যয়ের মধ্যে রয়েছেন। এই অবস্থায় সামর্থ্যবানদের সমাজের অসহায় ও দুস্থ মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নেয়া উচিত।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ১৬
ফজর৪:২৯
যোহর১১:৫৪
আসর৪:১৯
মাগরিব৬:০৫
এশা৭:১৮
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৬:০০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২৩৮৯৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.