নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ২০ জুলাই ২০২১, ৫ শ্রাবণ ১৪২৮, ৯ জিলহজ ১৪৪২
মুম্বাইয়ে ভারী বর্ষণ অব্যাহত প্রাণহানি বেড়ে ৩১
জনতা ডেস্ক
ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে তুমুল বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এর প্রভাবে শহরটিতে বেশ কয়েকটি বাড়ি ও দেয়াল ভেঙে মারা গেছেন অন্তত ৩১ জন। এছাড়া উত্তরাখ-ে মৃত্যু হয়েছে তিনজনের। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু জানিয়েছে, মুম্বাইয়ে নিহতদের মধ্যে আটটি শিশু রয়েছে। শনিবার রাত থেকে শুরু হয়ে রোববার অবধি টানা বৃষ্টিপাতে ভূমিধস, বাড়িঘর ভেঙে এবং বিদ্যুতায়িত হয়ে এসব প্রাণহানি ঘটেছে।

আঞ্চলিক আবহাওয়া অফিসের পূর্বাভাস বলছে, মুম্বাইয়ের বেশ কিছু এলাকায় সোমবারও ভয়াবহ বৃষ্টিপাত হতে পারে। জানা যায়, প্রবল বৃষ্টির জেরে মুম্বাইয়ের মাহুল এলাকায় একটি ছোট টিলায় ধস নামে। সেখানে একটি দেয়াল কিছু কাঁচা বাড়ির ওপর ভেঙে পড়ে। এছাড়া ভিখরোলি এলাকায় রাত আড়াইটার দিকে ছয়টি কাঁচা বাড়ি ধসে পড়ে। ভান্ডুপ এলাকাতেও দেয়ালধসের ঘটনা ঘটেছে। বৃষ্টির পানি রেললাইনে জমে যাওয়ায় মুম্বাইয়ে ট্রেন চলাচল বিঘি্নত হচ্ছে। অনেক ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে। এদিকে, উত্তরাখ-ের উত্তরকাশীর মান্ডো গ্রামে তুমুল বৃষ্টির জেরে তিনজন মারা গেছেন। নিখোঁজ আরও চারজন। রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মকর্তা জগদম্বা প্রসাদ এ তথ্য নিশ্চিত করেছেন। রাতভর ভারি বর্ষণের পর সোমবার সকালেও বৃষ্টি হয়েছে দিলি্লতে। এতে ভারতীয় রাজধানীর অনেক জায়গা জলমগ্ন হয়ে পড়েছে।

বৃষ্টিপাতের জেরে মৃত্যুর ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বলেছেন, মুম্বাইয়ে নিহতদের পরিবারকে পাঁচ লাখ রুপি করে দেয়া হবে। এছাড়া যারা আহত হয়েছেন, তাদের চিকিৎসা খরচও রাজ্য সরকার বহন করবে।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের নামাজের সময়সূচীজুলাই - ২৯
ফজর৪:০৩
যোহর১২:০৫
আসর৪:৪৩
মাগরিব৬:৪৬
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:২৬সূর্যাস্ত - ০৬:৪১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২০৪৮৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.