নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, মঙ্গলবার ২০ জুলাই ২০২১, ৫ শ্রাবণ ১৪২৮, ৯ জিলহজ ১৪৪২
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৪১ লাখ
জনতা ডেস্ক
করোনায় প্রতিদিনই শনাক্ত হচ্ছে লক্ষাধিক মানুষ। আরও বড় হচ্ছে মৃত্যুর মিছিল। বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৪১ লাখ। ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৬ হাজারের বেশি মানুষ। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ি, করোনাভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ২২০টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মোট শনাক্তের সংখ্যা ১৯ কোটি ১১ লাখ ৮৭ হাজার ৬১৬। এর মধ্যে ৪১ লাখ পাঁচ হাজার ২৬১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে উঠেছে ১৭ কোটি ৪১ লাখ ৪৫ হাজার ৪৭৫ জন।

এদিকে, ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদের করোনা শনাক্ত হবার পর তার সংস্পর্শে আসায় আইসোলেশনে আছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও চ্যান্সেলর ঋষি সুনাক। দেশটিতে রোববার ৪৮ হাজারের বেশি শনাক্ত ও নতুন করে ২৫ জনের মৃত্যু হয়। করোনা সংক্রমণ বাড়তে থাকায় সোমবার থেকে ভিয়েতনামের দক্ষিণাঞ্চলের ১৬টি প্রদেশে দুই সপ্তাহের জন্য চলাচলে কঠোর নিষেধাজ্ঞা দেয়া হচ্ছে। ইন্দোনেশিয়ায় একদিনে মৃত্যু হয়েছে এক হাজারের বেশি। শনাক্ত ৪৪ হাজারের বেশি। বিশ্বে এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা তিন কোটি ৪৯ লাখ ৬৩ হাজার ৪৩৯। মৃত্যু হয়েছে ছয় লাখ ২৪ হাজার ৭৪৬ জনের। আক্রান্তের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা তিন কোটি ১১ লাখ ৪৩ হাজার ৫৯৫। এর মধ্যে চার লাখ ১৪ হাজার ১৪১ জনের মৃত্যু হয়েছে। ব্রাজিলে আক্রান্তের সংখ্যা এক কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৫৭৪। এর মধ্যে পাঁচ লাখ ৪২ হাজার ২১৪ জনের মৃত্যু হয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের নামাজের সময়সূচীজুলাই - ২৯
ফজর৪:০৩
যোহর১২:০৫
আসর৪:৪৩
মাগরিব৬:৪৬
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:২৬সূর্যাস্ত - ০৬:৪১
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
২০৪৭৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.