নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৩১ জুলাই ২০২০, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১
আমতলীতে গবাদি পশুতে বাজার সয়লাব ক্রেতা সঙ্কট
আমতলী (বরগুনা) প্রতিনিধি
রাজলক্ষ্মীর আমতলীর হাটে কোন ক্রেতা নেই। রাজলক্ষ্মীকে বিক্রির জন্য মালিক এনামুল আকন অধীর অপেক্ষায় হাটে বসে আছেন। ক্রেতা না থাকায় আক্ষেপ করে তিনি বলেন, এই বাজারে রাজলক্ষ্মীকে বিক্রি করতে না পারলে আর গরু লালন-পালনই করবো না।

জানা গেছে, উপজেলার উত্তর টিয়াখালী গ্রামের এনামুল আকন গত তিন বছর ধরে গরু লালন পালন করে আসছেন। তার খামারে ১২টি গরু রয়েছে। ওই খামারে ২০১৭ সালে রাজলক্ষ্মীর জন্ম নেয়। অতি যত্নে লালন পালন করে বড় করে তোলেন রাজলক্ষ্মীকে। এ বছর কোরবানি উপলক্ষে রাজলক্ষ্মীকে বিক্রির জন্য আমতলী উপজেলার বিভিন্ন হাটে নিয়েছেন। কিন্তু কোনো বাজারেই রাজলক্ষ্মীর ক্রেতা নেই। পরপর দুই সপ্তাহে রাজলক্ষ্মীকে হাটে তোলেন। মালিক রাজলক্ষ্মীর দাম হেঁকেছেন দুই লাখ ষাট হাজার টাকা। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে কোরবানির পশুর দাম অনেক কমে গেছে। এর প্রভাব পরেছে রাজলক্ষ্মীর ওপর। বুধবার রাজলক্ষ্মীকে বাজারে তোলা হলে শুধুই ক্রেতারা এসে দেখে যান এবং উৎসুক জনতা ছবি তোলেন। কিন্তু কেউ দাম হাঁকেন না। রাজলক্ষ্মীর মালিক মোঃ এনামুল আকন আক্ষেপ করে বলেন, সবাই আমার রাজলক্ষ্মীকে দেখে যান এবং ছবি তোলেন কিন্তু দাম বলেন না। করোনাভাইরাসের প্রভাবে পশুর দাম কমে গেছে। তাই ক্রেতা পাচ্ছি না। রাজলক্ষ্মীকে এ বছর বিক্রি করতে না পারলে আর গরু লালন-পালন করবো না। এদিকে কোরবানির আর মাত্র দুইদিন বাকি। কিন্তু আমতলীর পশুরহাটে গরুতে সয়লাব হয়ে গেছে। কিন্তু বাজারে তুলনামূলকভাবে ক্রেতা নেই। বাজারে ক্রেতা কম থাকায় গবাদিপশুর দাম অনেক কম। এ বছর অনেক গরু অবিক্রীত থেকে যাবে এমন দাবি করেন হাট পরিচালক মোঃ আলাউদ্দিন মৃধা। আমতলী পৌরসভার সবুজবাগ এলাকার রাসেল মিয়া বলেন, ৪০ হাজার টাকায় গরু ক্রয় করেছি। মনে হচ্ছে তুলনামূলকভাবে দাম অনেক কম। তালতলী উপজেলার ঠংপাড়া গ্রামের বাবুল বলেন, বড় গরুর কোনো ক্রেতা নেই। দুইটি গরু নিয়ে এসেছি কেউ দাম বলেন না। আমতলী গরুহাটের ইজারাদার সদর ইউপি চেয়ারম্যান মো. মোতাহার উদ্দিন মৃধা বলেন, করোনাভাইরাসের কারণে পশু কোরবারিতে মানুষের আগ্রহ কম। তাই এ বছর পশুর দাম কম। আমতলী থানার ওসি শাহ আলম হাওলাদার বলেন, সামাজিক ও স্বাস্থ্যবিধি মেনেই কোরবানি উপলক্ষে পশুর বাজারে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪১৫৫৯.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.