নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৩১ জুলাই ২০২০, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১
করোনা যোদ্ধা ইসলামপুরের পৌর মেয়র
ইসলামুপর প্রতিনিধি
মহামারী করোনাভাইরাস, অপরদিকে বন্যা। এ সঙ্কটকালে নিজের মেধা, কর্মদক্ষতা ও প্রচেষ্টায় কাজ করে যাচ্ছেন জামালপুরের ইসলামপুরের পৌর মেয়র আব্দুল কাদের শেখ। বানভাসি মানুষের চলাচলে নৌকা উপহার দিয়ে তিনি ইতোমধ্যে ব্যাপক সমাদৃত হয়েছেন। করোনাভাইরাস রোধে তার নিরলস প্রচেষ্টা অত্যন্ত প্রশংসনীয়। পরিবার পরিজনকে ছেড়ে করোনামহামারীর এই সঙ্কটময় মুহুর্তে ঝুঁকি নিয়ে পৌরবাসীর মানুষের পাশে দিনরাত একাকার করে ক্লান্তিহীনভাবে ছুটে চলছেন তিনি। এমনকি গত ঈদ-উল-ফিতরের ঈদও তার কেটেছে মানুষের সেবার মধ্যদিয়ে। কর্মক্ষেত্রের প্রত্যেকটি জায়গায় তিনি অত্যন্ত জনবান্ধব, সৎ, কর্তব্যপরায়ণ, মেধাবী ও সাহসীকতার পরিচয় রেখেছেন।

জানা যায়, মহামারী করোনাভাইরাসের শুরু থেকেই জীবনের ঝুঁকি নিয়েও মেয়র আব্দুল কাদের এক মুহুর্তের জন্য পিছপা হননি। সরকারি নির্দেশনা, ঘোষিত লকডাউন, সামাজিক দূরত্ব তথা শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি এবং আইনশৃঙ্খলা নিশ্চিত করাসহ অন্যান্য মানবিক কাজে নিজেকে সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত রেখেছেন। তার কাজের মহিমায় পৌর এলাকার গ-ি পেরিয়ে উপজেলার সকল শ্রেণী পেশার মানুষ ও উপজেলার সকল সরকারি কর্মকর্তাগণ তাকে নিয়ে গর্ববোধ করেন। তার এই কর্মগুণে তিনি ইতোমধ্যে 'আমজনতার মেয়র' হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন।

এদিকে পৌর মেয়র আব্দুল কাদেরের নেতৃত্বে পৌর এলাকায় করোনাভাইরাস সংক্রমণে কর্মহীন ও হতদরিদ্রদের ত্রাণ বিতরণ কার্যক্রম মনিটরিং, বাজার মনিটরিং, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের তদারকি, তাদের গতিবিধি তদারকি এবং দেশের অন্যান্য জায়গা থেকে আগত ব্যক্তিদের বিষয়ে তথ্য সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ, পুলিশ ও ইউপি চেয়ারম্যান রাজনৈতিক ব্যক্তিবর্গের সহায়তা করা এবং প্রত্যেক হতদরিদ্রের নিকট সুষ্ঠুভাবে ত্রাণ পৌঁছানোর লক্ষ্যে তার নির্দেশে পৌরসভার নিয়োগকৃত কর্মকর্তার-কর্মচারীরা নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন। সরকারি সহায়তার পাশাপাশি পৌর এলাকায় মেয়র আব্দুল কাদের শেখ তার নিজস্ব অর্থে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে নিয়মিত খাদ্যসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। হাসপাতাল, থানা কম্পাউন্ডার, রাস্তাঘাটসহ বিভিন্ন অফিস এলাকায় করোনা রোধে নিয়মিত জীবাণুনাশক স্প্রে কার্যক্রমের ব্যতিক্রমী উদ্যোগ সর্বমহলে যেমন প্রশংসনীয়, তেমনই তার চলমান খাদ্যসামগ্রী বিতরণ কর্মহীন মানুষদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুলাই - ২৭
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৭
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:৪২
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৯০৬৫.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.