নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৩১ জুলাই ২০২০, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১
বিশ্ব ফুটবলের সবচেয়ে দামি ব্র্যান্ড রিয়াল মাদ্রিদ
স্পোর্টস ডেস্ক
সদ্যই লা লিগার শিরোপা জেতা রিয়াল মাদ্রিদের জন্য আরও এক খুশির খবর। বিশ্ব ফুটবলের সবচেয়ে দামি ব্র্যান্ড হিসেবে স্বীকৃতি পেয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। 'ব্র্যান্ড ফিন্যান্স ফুটবল ২০২০' এর এক গবেষণার বরাতে এমনটাই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা'। করোনা মহামারির কারণে রিয়ালের ব্র্যান্ড মূল্য ১৩.৮ শতাংশ কমেছে। কিন্তু তারপরও ১.৪১৯ বিলিয়ন ইউরো ব্র্যান্ড মূল্য নিয়ে শীর্ষস্থান ঠিকই নিজেদের দখলে রেখেছে লস বস্ন্যাঙ্কোসরা। লা লিগার শিরোপা জেতার পর এখন রিয়ালের ব্র্যান্ড মূল্য ফের ঊর্ধ্বমুখী হবে বলে ধারণা করা হচ্ছে। অন্যদিকে রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা আছে দ্বিতীয় স্থানে। মজার ব্যাপার হলো এই করোনাকালেও বার্সার ব্র্যান্ড মূল্য বেড়েছে ১.৪ শতাংশ। কাতালান জায়ান্টদের বর্তমান ব্র্যান্ড মূল্য ১.৪১৩ বিলিয়ন ইউরো, যা রিয়ালের চেয়ে মাত্র ৬ মিলিয়ন ইউরো কম। তালিকার তৃতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ জায়ান্টদের ব্র্যান্ড মূল্য ১০.৭ শতাংশ কমে হয়েছে ১.৩১৪ বিলিয়ন ইউরো। তবে ব্র্যান্ড মূল্য বেড়েছে (৬ শতাংশ) চতুর্থ স্থানে থাকা লিভারপুলের। সদ্যই প্রিমিয়ার লিগের শিরোপা জেতা অল রেডসদের বর্তমান ব্র্যান্ড মূল্য ১.২৬২ মিলিয়ন ইউরো।

করোনা মহামারির কারণে ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর ব্র্যান্ড মূল্য কমেছে মোট ৫০০ মিলিয়ন ইউরো। মহামারির আগে সর্বমোট ব্র্যান্ড মূল্য ছিল ২০.২ বিলিয়ন ইউরো। তবে আর্থিক সংকটকালেও শীর্ষ ৫০টির মধ্যে ২৩টি ক্লাবের ব্র্যান্ড মূল্য আগের চেয়ে বেড়েছে।

শীর্ষ ১০ ফুটবল ব্র্যান্ড

১. রিয়াল মাদ্রিদ- ১.৪১৯ বিলিয়ন ইউরো

২. বার্সেলোনা- ১.৪১৩ বিলিয়ন ইউরো

৩. ম্যান ইউনাইটেড- ১.৩১৪ বিলিয়ন ইউরো

৪. লিভারপুল- ১.২৬২ বিলিয়ন ইউরো

৫. ম্যান সিটি- ১.১২৪ বিলিয়ন ইউরো

৬. বায়ার্ন মিউনিখ- ১.০৫৬ বিলিয়ন ইউরো

৭. পিএসজি- ৯৬৭ মিলিয়ন ইউরো

৮. চেলসি- ৯৪৯ মিলিয়ন ইউরো

৯. টটেনহ্যাম- ৭৮৪ মিলিয়ন ইউরো

১০. আর্সেনাল- ৭১৯ মিলিয়ন ইউরো
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ২০
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৭৫১৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.