নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, শুক্রবার ৩১ জুলাই ২০২০, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১
বালিডাঙ্গা নাকি বালিয়াডাঙ্গী
ঠাকুরগাঁও প্রতিনিধি
বালিয়াডাঙ্গী উপজেলার নাম বালিডাঙ্গা হওয়ায় এলাকার সচেতন মহলের মনে চরম অসন্তোষ দেখা দিয়েছে। ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলাটি একটি ঐতিহ্যবাহী উপজেলা। এখানে অবিভক্ত পাকিস্তান সরকারের প্রাদেশিক পরিষদের এমএলএ মরহুম এ্যাড.দবিরুল ইসলাম ও তেভাগা আন্দোলনের অন্যতম নেতা হেলেকেতু সিংসহ এ উপজেলায় অনেক সুনামধন্য রাজনৈতিক ব্যক্তিত্বের জন্ম। অনেকেই দেশে বিদেশে সুনামের সহিত অবস্থান করছেন। কিন্তু এই ঐতিহ্যবাহী বালিয়াডাঙ্গী নামটি বালিডাঙ্গা করে রাখার কারণ খুঁজে পাওয়া দুস্কর বলে জানান অনেকেই। এখানে বালিয়াডাঙ্গী উপজেলার নামটিকে ব্যাঙ্গ করে বালিডাঙ্গা লেখায় এলাকার সচেতন মহলে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

বালিয়াডাঙ্গীর স্থানে বালিডাঙ্গা লেখাটি ইচ্ছাকৃত না অনিচ্ছাকৃত তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। বালিয়াডাঙ্গী উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের শুধু সফটওয়ারেই নয় হাজার হাজার ছাত্র ছাত্রীর মার্কসীটসহ অন্যান্য কাগজপত্রে ুবালিডাঙ্গাচ্ লেখা থাকছে। বালিয়াডাঙ্গী উপজেলার সমাপনি পাসের হাজার হাজার ছাত্র ছাত্রীর সনদপত্র ও মার্কসীটে বালিডাঙ্গা লেখাটি কতজনের শিক্ষা জীবনে অভিশাপে পরিনত হবে তা কারো জানা নাই। গত বছর সমাপনি পরীক্ষায় পাস করা এক ছাত্রের অভিভাবক বলেন, আমার ছেলের মার্কসীটে বালিডাঙ্গা লেখা দেখে হতবাক হয়েছি। এ বিষয়ে বালিয়াডাঙ্গী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভা.) ড.টি এম মাহবুবর রহমান বলেন, এ সমস্যাটি বহু দিনের। এ বিষয়ে আমিও অধিদপ্তরে কথা বলেছি। কর্তৃপক্ষ দ্রুত সমাধান করার আশ্বাস দিয়েছেন। বালিয়াডাঙ্গী উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার জাহিদ হোসেন বলেন,এটি আমাদের কোন ত্রুটি নয়।এই বালিডাঙ্গা লেখাটি সংশোধনের জন্য বালিয়াডাঙ্গী প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে একাধিকবার পত্র লেখা লেখি করেও কোন লাভ হয়নি। শুধু পত্র চালাচালী নয় এমনকি সংসদ সদস্য আলহাজ্ব মো.দবিরুল ইসলামের ডিও লেটার নিয়ে নাম সংশোধনের আবেদন পাঠানো হয়েছে। অত্র অফিস হতে চেষ্টা অব্যাহত আছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীজুন - ১৫
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৩৭৩৩৬.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.