নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা,সোমবার ৫ আগস্ট ২০১৩, ২১ শ্রাবন ১৪২০, ২৬ রমজান ১৪৩৪
হলমার্ক অর্থ কেলেঙ্কারি
জেসমিনকে মাসে শত কোটি টাকা পরিশোধের শর্তে জামিন দিয়েছে আদালত
স্টাফ রিপোর্টার
হলমার্ক অর্থ কেলেঙ্কারির ২৬শ কোটি টাকার মধ্যে প্রতি মাসে ১শ কোটি টাকা পরিশোধের শর্তে হলমার্ক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদের স্ত্রী ও কোম্পানির চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিন মঞ্জুর করেছেন ঢাকা মহানগরের বিচারিক আদালত। ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ জহুরুল হক গতকাল বিবাদী পক্ষের আবেদনের প্রেক্ষিতে দেশের বৃহত্তম এ ঋণ কেলেঙ্কারির ঘটনায় দুদকের দায়ের করা ১১ মামলায় আটক জেসমিন ইসলামকে জামিন দিয়েছেন । প্রতি মাসে ১শ কোটি টাকা হারে ২৬ মাসে ২৬শ কোটি টাকা পরিশোধ করার শর্তে আদালত এ আদেশ দিয়েছেন।

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি জেসমিন ইসলামকে জামিন দিয়েছিল একই আদালত। কিন্তু ১০ ফেব্রুয়ারি এ জামিন আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করা হলে পুনরায় ১১ ফেব্রুয়ারি জেসমিন ইসলামের জামিন কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করে হাইকোর্ট। এছাড়াও ১১ মামলায় জামিনের নথিপত্রও তলব করে হাইকোর্টের ঐ বেঞ্চ।

একইসঙ্গে জেসমিন ইসলাম যাতে দেশত্যাগ করতে না পারে সেজন্যও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছিল। ১৮ ফেব্রুয়ারি জজ জহুরুল হককে হাইকোর্টে হাজির হতেও নির্দেশ দেয়। একই সঙ্গে জামিনের বিষয়ে ব্যাখ্যা দেয়ার জন্য ঐ আদালতের প্রসিকিউটরকে নির্দেশ দেয় হাইকোর্ট। পরে বিচারিক আদালতের জজ জহুরুল হক জেসমিন ইসলামের জামিন আদেশ বাতিল করেন। এরপর হাইকোর্টের আদেশের বিরুদ্ধে জেসমিন ইসলাম আপিল বিভাগে আবেদন করেন। পরবর্তীতে আপিল বিভাগে তার এ আবেদন ও হাইকোর্টে তার জামিনের আবেদন নামঞ্জুর হয়।

হলমার্কের বিপুল পরিমাণ অর্থ কেলেঙ্কারির দায়ে গত বছরের ১৭ অক্টোবর মানিকগঞ্জ সার্কিট হাউজের পেছনে বেওথা রোডের ১০ নম্বর বাসা থেকে জেসমিনকে আটক করে র‌্যাব এর একটি চৌকোষ দল। এরপর তাকে ১১ মামলার মধ্যে রমনা ০৮(১০)১২ এবং ৯(১০)১২, ১০(১০)১২ নম্বর মামলায় কয়েক দফায় ১৩ দিনের রিমান্ডে নেয় দুদক কর্তৃপক্ষ।

বহুল আলোচিত হলমার্ক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ ও তার স্ত্রী চেয়ারম্যান জেসমিন ইসলামসহ মোট ২৭ জনকে আসামি করে গত বছরের ৪ অক্টোবর রূপসী বাংলা হোটেল শাখা থেকে হলর্মাক গ্রুপ মোট ২ হাজার ৬ শত ৮৬ কোটি ১৪ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে ১১টি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন।

অন্যান্য আসামিদের মধ্যে হলমার্ক গ্রুপের ৭ জন এবং সোনালী ব্যাংকের ২০ জন কর্মকর্তা রয়েছে।

জেসমিন ইসলামের বিরুদ্ধে ১১টি মামলায় ১৫ কোটি ৬৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
Jobs in Bangladesh
Jobs in Bangladesh
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ৫
ফজর ৪:০৮
যোহর ১২:০৫
আসর ৪:৪২
মাগরিব ৬:৪২
এশা ৮:০১
সূর্যোদয় - ৫:৩০সূর্যাস্ত - ০৬:৩৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৬৩২
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদকঃ আহ্‌সান উল্লাহ্॥ প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত এবং সড়ক ৩১, বাড়ি ২৩, গুলশান, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০। ফোনঃ ৮৩১৫১১৫ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.