নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা,সোমবার ৫ আগস্ট ২০১৩, ২১ শ্রাবন ১৪২০, ২৬ রমজান ১৪৩৪
হরতাল প্রত্যাহারের আহবান এফবিসিসিআই'র
অর্থনৈতিক রিপোর্টার
ঈদ পরবর্তী আগামী ১২ ও ১৩ আগস্ট জামায়াতের টানা ৪৮ ঘণ্টা সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহারের জন্য আহ্বান জানিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি-(এফবিসিসিআই)।

গতকাল রোববার পবিত্র ঈদ নির্বিঘ্ননভাবে উদযাপন ও জনগণের যাতায়াতের সুবিধার্থে সংগঠনটি এ আহ্বান জানায়।

সংগঠনটি জানিয়েছে, এক মাস পবিত্র সিয়াম সাধনার পর ধর্মপ্রাণ মুসলমান ও দেশের জনগণ অত্যন্ত আনন্দঘন ও নির্বিঘ্ন পরিবেশে ঈদ পালন করবে- এ প্রত্যাশাই আমাদের সকলের। এ উপলক্ষে অধিকাংশ জনগণ রাজধানী ঢাকার বাইরে নিজ নিজ গ্রামে নিকটজনদের সাথে ঈদ পালনের জন্য ইতিমধ্যেই ঢাকা ত্যাগ করতে শুরু করেছেন এবং ঈদ শেষে পরিবারসহ ঢাকায় ফিরে আসবেন। কিন্তু আগামী ১২ ও ১৩ আগস্ট ২০১৩ টানা ৪৮ ঘণ্টা দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল সকলকে শঙ্কিত ও আতঙ্কিত করে তুলছে।

ঈদ পরবর্তী এ হরতালের ফলে ব্যবসা-বাণিজ্য ও শিল্প-কারখানা চালু রাখা, কর্মজীবীদের কর্মস্থলে যোগদান, ছাত্র-ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে কার্যক্রম ও পড়াশোনা স্বাভাবিক রাখা ও আপামর জনগণের স্বাভাবিক চলাচল অনিশ্চিত করে তুলবে। পরিবহন ব্যবস্থায় ও আমদানি-রফতানি কার্যক্রমে বিঘ্ন ঘটবে।

ঘন ঘন হরতালের মতো ধ্বংসাত্মক কর্মসূচি দেশের অর্থনীতিকে চরম বিপর্যয় এবং এক অনিশ্চয়তার দিকে নিয়ে যাচ্ছে। উপর্যুপরি হরতাল আহ্বান করায় দেশে যে সংঘাত ও সংঘর্ষের রাজনৈতিক সংস্কৃতির সৃষ্টি হয়েছে তার ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন কর্মকা-। দেশি-বিদেশি বিনিয়োগ নিরুৎসাহিত হচ্ছে, জাতীয় প্রবৃদ্ধি ও জনগণের আয়ের ওপর নেতিবাচক প্রভাব পড়ছে। এ নিয়ে দেশের ব্যবসায়ী সমাজ গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
Jobs in Bangladesh
Jobs in Bangladesh
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ৬
ফজর ৪:০৮
যোহর ১২:০৫
আসর ৪:৪২
মাগরিব ৬:৪২
এশা ৮:০০
সূর্যোদয় - ৫:৩০সূর্যাস্ত - ০৬:৩৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৭৯১
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদকঃ আহ্‌সান উল্লাহ্॥ প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত এবং সড়ক ৩১, বাড়ি ২৩, গুলশান, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০। ফোনঃ ৮৩১৫১১৫ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.