নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা,সোমবার ৫ আগস্ট ২০১৩, ২১ শ্রাবন ১৪২০, ২৬ রমজান ১৪৩৪
আওয়ামী লীগ আর কখনো ঘুরে দাঁড়াতে পারবে না : মওদুদ
স্টাফ রিপোর্টার
আওয়ামী লীগের মনে রাখা উচিত, আওয়ামী লীগ আর কখনো ঘুরে দাঁড়াতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এমপি ।

গতকাল রোববার দুপুর ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত চলমান সঙ্কট নিরসনে তত্ত্বাবধায়ক সরকারের প্রয়োজনীয়তা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, কোনো দলীয় সরকারে অধীনে নির্বাচন হলে সেই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। আগামী নির্বাচনে দলীয় নেতাকর্মীদের প্রস্তুত থাকার পাশাপাশি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিকে বেগবান করতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন মওদুদ। তিনি বলেন, নির্দলীয় তত্ত্ববাবধায়ক সরকারের দাবি আদায়ের জন্য ঈদের পরে আমরা কঠোর আন্দোলনে নামবো। এ আন্দোলন এমন এক পর্যায়ে পৌঁছাবে যখন জনরোষের মুখে এ সরকার বিদায় নিয়ে তত্ত্ববাবধায়ক সরকার পুনর্বহাল করতে বাধ্য হবে। সে নির্বাচনে জয়ী হয়ে যারা ক্ষমতায় যাবে তারা বর্তমান সরকারের দুর্নীতি-অত্যাচার, নিপীড়ণের বিচার করবে। তাই বর্তমান সরকার নির্দলীয় তত্ত্ববাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পাচ্ছে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের সমালোচনা করে মওদুদ বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের অনেকে বলছেন, তাদের দল ঘুরে দাঁড়িয়েছে। কিন্তু তাদের মনে রাখা উচিত, আওয়ামী লীগ আর কখনো ঘুরে দাঁড়াতে পারবে না। গত শনিবার এইচএসসি পরীক্ষার ফল বিপর্যয়ে বিএনপিকে দায়ী করে দেয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, বিএনপি-জামায়াত জোটের কারণে এবারের ফল বিপর্যয় হয়নি। সরকারের ব্যর্থতার কারণেই এটা হয়েছে। এর কারণ হিসেবে তিনি বলেন, নতুন শিক্ষা ব্যবস্থায় সৃজনশীল পদ্ধতি সংযোজন করায় শিক্ষার্থীরা এটি বুঝে উঠতে পারেনি। এছাড়া শিক্ষকদের এ বিষয়ে পর্যাপ্ত প্রশিক্ষণ দেয়া হয়নি। সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এলডিপি'র যুগ্ম মহাসচিব শাহাদত হোসেন সেলিম, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমতউল্লাহ প্রমুখ।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
Jobs in Bangladesh
Jobs in Bangladesh
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ৬
ফজর ৪:০৮
যোহর ১২:০৫
আসর ৪:৪২
মাগরিব ৬:৪২
এশা ৮:০০
সূর্যোদয় - ৫:৩০সূর্যাস্ত - ০৬:৩৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৮০৯
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদকঃ আহ্‌সান উল্লাহ্॥ প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত এবং সড়ক ৩১, বাড়ি ২৩, গুলশান, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০। ফোনঃ ৮৩১৫১১৫ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.