নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা,সোমবার ৫ আগস্ট ২০১৩, ২১ শ্রাবন ১৪২০, ২৬ রমজান ১৪৩৪
ধীরে ধীরে দার্জিলিং অগ্নিগর্ভ হয়ে উঠছে
জনতা ডেস্ক : পশ্চিমবঙ্গের দার্জিলিং পাহাড় ক্রমশ অগ্নিগর্ভ হয়ে উঠছে। গোর্খাল্যান্ডের দাবিতে অনির্দিষ্টকালের বনধের গতকাল রোববার দ্বিতীয় দিনেও অশান্ত পাহাড়। দলীয় সমর্থকদের গ্রেফতারির প্রতিবাদে গতকাল দার্জিলিং সদর থানা ঘেরাও করেছে মোর্চা সমর্থকরা।

গত শনিবার রাতে পাঁচ মহিলাসহ মোর্চার ছয় সদস্যকে গ্রেফতার করে পুলিস। তার জেরেই এই থানা ঘেরাও হয়। শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ বাঁধা দিয়েছে বলে অভিযোগ মোর্চা সমর্থকদের। পাহাড়ে মোর্চার সঙ্গে সরাসরি সংঘাত শুরু হয়েছে রাজ্য সরকারের। মোর্চা সমর্থকরা জোর করে কর্মীদের বের করে দিয়ে রিম্বিক এবং লোধামায় জলবিদ্যুৎ প্রকল্প বন্ধ করে দিয়েছে। সমতল থেকে খাদ্য সরবরাহের দাবিতে দুটি প্রকল্পই বন্ধ করার ঘোষণা দেয়া হয় মোর্চার তরফে।

এদিকে মোর্চার ডাকা অনির্দিষ্টকাল বন্ধের সর্বাত্মক প্রভাব পড়েছে পাহাড়ে। বন্ধ স্কুল, কলেজ, অফিস। গোর্খা জনমুক্তি মোর্চার নেতারা দিলি্লস্নতে গোর্খাল্যান্ডের দাবিতে চাপ সৃষ্টি করতে রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে দেখা করছেন। গত শনিবারই মোর্চা নেতারা এনসিপি নেতা শারদ পাওয়ারের সঙ্গে দেখা করে তাকে গোর্খাল্যান্ডের পক্ষে সোচ্চার হতে বলেন।

দার্জিলিং থেকে নির্বাচিত বিজেপি নেতা যাশবন্ত সিংকেও মোর্চা নেতারা সংসদের ভিতরে সরব হতে বলেন।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
Jobs in Bangladesh
Jobs in Bangladesh
আজকের নামাজের সময়সূচীআগষ্ট - ৫
ফজর ৪:০৮
যোহর ১২:০৫
আসর ৪:৪২
মাগরিব ৬:৪২
এশা ৮:০১
সূর্যোদয় - ৫:৩০সূর্যাস্ত - ০৬:৩৭
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৫৯৩
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদকঃ আহ্‌সান উল্লাহ্॥ প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত এবং সড়ক ৩১, বাড়ি ২৩, গুলশান, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০। ফোনঃ ৮৩১৫১১৫ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.