নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ৩১ ভাদ্র ১৪২৮, ৬ সফর ১৪৪৩
বিটিভির তালিকাভুক্ত ফোক গানের জনপ্রিয় কণ্ঠশিল্পী রোজিনার এগিয়ে চলা
বিনোদন রিপোর্টার
বিটিভির তালিকাভূক্ত জনপ্রিয় ফোক গানের কন্ঠশিল্পী রোজিনা আক্তার স্বকীয় প্রতিভার গুণে আরো এক ধাপ এগিয়ে গেছেন। ইতিমধ্যে তার বহু গানের ক্যাসেট বাজারে এসেছে।

কন্ঠশিল্পী রোজিনা আক্তার ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার রৌহা গ্রামের মৃত আবদুল মালেক ও ব্যাংক কর্মকর্তা জাহানারা বেগমের কন্যা। তার ব্যাংক কর্মচারী বাবা ও একজন শখের কন্ঠ শিল্পী ছিলেন। রোজিনার গানে হাতে খড়ি তার বাবার কাছে। তার বাবা রোজিনাকে ১০ বছর বয়সে গফরগাঁও শিল্পকলা একাডেমীতে গানের ক্লাসে ভর্তি করে দেন। এরপর গাজীপুর জেলা শিল্পকলা একাডেমীতে রোজিনা সংগীতে বিএ পর্যন্ত অধ্যয়ন করেন। তারপর রোজিনা ঢাকাস্থ বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে কন্ঠশ্বর পরীক্ষায় উত্তীর্ণ হয়। এরপর বিটিভিতে তালিকাভূক্ত হন ফোক গানের শিল্পী হিসেবে। রোজিনা গফরগাঁও সরকারী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। সংসার জীবন ও সঙ্গীত চর্চার কারণে পড়ালেখা বন্ধ হলে সুরের ভূবনে তার পথচলা সুগম হয়। বাজারে এসেছে রোজিনার বহু গানের ক্যাসেট। তার প্রথম ক্যাসেট বন্ধু তোরে ভাল লাগে, ২য় ক্যাসেট দুষ্ট ছেলে, ৩য় ক্যাসেট অন্তরে মিছকিন শাহ। রোজিনার আরো উল্লেখযোগ্য গান হচ্ছে 'তোর পিরিতে পাগল আমি পাগল আমার মন'। 'নাচেরে নাচে হাজার মানুষ তালেতে তালেতে হইয়া বেহুশ'। অন্তরে বাজেরে ঢোল না কারা কেমনে বাঁচি আমি বন্ধু ছাড়া' ইত্যাদি। বন্ধবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষে তার গান-জাতির পিতা বঙ্গবন্ধু আছো তুমি অন্তরে জন্মশত বার্ষিকীতে আজ তোমায় মনে পড়ে। বঙ্গবন্ধুকে ভালবেসে তিনি স্বউদ্যোগে গান করেন। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ যাচ্ছে এগিয়ে-উন্নয়নের স্বর্ণ শিখরে যাবো পোঁছিয়ে। গানটির গীতিকার প্রসেনজিৎ ওজা, সুরকার অভি আকাশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে তার গান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তুমি যে অনন্যা- তোমায় পেয়ে দেশে বয় খুশীর বন্যা। গানটির গীতিকার সিরাজুম মনির জয়, সুরকার শোয়েব শিবলী। বঙ্গমাতা ফজিলতুন্নেছাকে নিয়ে তার গান বঙ্গমাতা ফজিলতুন্নেছা তুমি যে এক রত্নগর্ভা- জননেত্রী শেখ হাসিনা তোমার যোগ্য কন্যা। গানটির গীতিকার সিরাজুম মনির জয় ও সুরকার শামীম মাহমুদ। জাতীয় প্রেস ক্লাবের সভাপতি গীতিকার ফরিদা ইয়াসমিনের একটি গান ও করেন রোজিনা। ব্যক্তি জীবনে ১ ছেলে ও ১ মেয়ের জননী ফোক শিল্পী রোজিনার জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সংশ্লিষ্ট সকলের সহযোগিতা পেলে একদিন এই শিল্পী সফলতার স্বর্ণ শিখরে অবস্থান করতে পারবে বলে আমি মনে করি।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৩৭৮.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.