নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ৩১ ভাদ্র ১৪২৮, ৬ সফর ১৪৪৩
সৈয়দ মোহাম্মদ জান ও তাজওয়ার এম আউয়াল প্রগতি ইন্স্যুরেন্সের পরিচালক নির্বাচিত
স্টাফ রিপোর্টার
সম্প্রতি অনুষ্ঠিত প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডের ৩৫তম বার্ষিক সাধারণ সভায় সৈয়দ মোহাম্মদ জান এবং তাজওয়ার এম আউয়াল প্রগতি ইন্স্যুরেন্স লি. এর পরিচালক নির্বাচিত হন।

সৈয়দ মোহাম্মদ জান ১৯৮৫ সালে সম্ভ্রান্ত সৈয়দ পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি আমেরিকার মাসাচুসেটস এর ক্লার্ক ইউনিভারসিটি হতে ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন। অধ্যয়ন শেষে তিনি ডবিস্নউ এন্ড ডবিস্নউ গ্রেইনস করপোরেশনে পরিচালক হিসেবে যুক্ত হন । ডবিস্নউ এন্ড ডবিস্নউ গ্রেইনস করপোরেশন শস্য-বীজ, সার, কৃষিপণ্য বিক্রয় এবং বিতরণে একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। ডবিস্নউ এন্ড ডবিস্নউ গ্রেইনস করপোরেশন বাংলাদেশে আমেরিকার কারগিল কোম্পানীর প্রতিনিধিত্ব করছে। সৈয়দ জান এর কর্মজীবন অভিজ্ঞতা এবং উজ্জ্বলতায় পূর্ণ। তিনি তার কর্মক্ষেত্রে যথেষ্ট সাফল্য অর্জন করেছেন। বিশেষ করে খাদ্য শস্য, বীজ-সার, ফসলের পুষ্টি, কারগিলের কৃষি খাদ্য উপাদান, জৈব শিল্প ব্যবসা, ব্যবসা উন্নয়ণ, আবসন শিল্প, হাইরাইজ বিল্ডিং কনস্ট্রাকশন, পর্যটন, ইনফরমেশন টেকনোলোজি, বিক্রয়-বিতরণ ইত্যাদিতে তিনি তার সাফল্যের স্বাক্ষর রেখেছেন। সৈয়দ জান ডবিস্নউ ডবিস্নউ টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা। তিনি এসএমজান, এসএমজে অটোমোবাইলস এন্ড বাইকস (সেলস এন্ড সার্ভিসেস), ডবিস্নউ ডবিস্নউ এ্যাসেটস এন্ড ডেভলপমেন্টস এর পরিচালক। তিনি গাজীপুরের বারইপাড়ায় স্থাপিত ডবিস্নউ ডবিস্নউ ওয়ারহাউজের দেখাশোনা এবং তত্ত্বাবধান করছেন। সৈয়দ জান বাংলাদেশ মেট্রোপলিটান চেম্বার অব কমার্স, ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ, বাংলাদেশস্থ আমেরিকান চেম্বার অব কমার্স, অস্ট্রেলিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স, সুইজারল্যান্ড- বাংলাদেশ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সদস্য। তিনি ন্যাশনাল ইউনিভারসিটি অব সিংগাপুর এ্যালামনাই এ্যাসোসিয়েশনের গ্র্যাজুয়েট মেম্বার। সৈয়দ জান গুলশান ক্লাব, কুরমিটোলা গলফ ক্লাব, গুলশান সোসাইটি, বারিধারা সোসাইটি এবং আমেরিকান এ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য।

বাংলাদেশের ব্যবসায়িক সমাজে সৈয়দ জানের রয়েছে সুনাম এবং সুখ্যাতি। তার এই অর্জনের মুলে রয়েছে সততা, বিশ্বস্থতা, দৃঢ়তা, ধৈর্য, সুদূর প্রসারী চিন্তা, কঠোর পরিশ্রম, কর্মোউদ্দিপনা এবং কর্মানুরাগ। সৈয়দ জান ব্যবসাপোলক্ষে দেশি বিদেশি, আন্তর্জাতিক সেমিনার, সিম্পোজিয়াম এবং বিজনেস ফেয়ারে যোগ দেন। তিনি একজন ভ্রমণ পিপাসু।

তাজওয়ার এম আউয়াল ফেনীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি আমেরিকার গধংংধপযঁংবঃঃং এর ঝঁভভড়ষশ টহরাবৎংরঃু থেকে ব্যবসা প্রশাসনে (ঈঁস খধঁফব) ব্যাচেলর ডিগ্রি এবং মাষ্টার অব সায়েন্স ডিগ্রি অর্জন করেন। অধ্যয়ন শেষে, তিনি বাংলাদেশে ফিরে এসে তাদের পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠান মালটিমোড গ্রুপে ২০১১ সালে পরিচালক হিসেবে যুক্ত হন। বাংলাদেশের একমাত্র বীজ রফতানিকারক প্রতিষ্ঠান লাল তীরের তিনি টেকনিক্যাল ডাইরেক্টর এবং বাংলাদেশ পেট্রো কেমিক্যাল লি. এর প্রতিষ্ঠাতা পরিচালক। তিনি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) এর সদস্য। আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা এলামনাই অ্যাসোসিয়েশনের বোর্ড মেম্বার, আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা ফুটবল টিমের কোচ এবং তিনি নোফেল ফুটবল ক্লাবের ভাইস প্রেসিডেন্ট। তিনি উইমেন ইন্টারপ্রিনিউয়ারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর দুর্যোগ ব্যবস্থাপনার কো-অর্ডিনেটর। তাজওয়ার তার কর্মের সাফল্যে দেশি এবং আন্তর্জাতিক পুরস্কার লাভ করেন তার মধ্যে-এশিয়ান বিজনেস একসেলেন্স অ্যাওয়ার্ড-২০১৭, বাংলাদেশ বিজনেস ইনোভেশন অ্যাওয়ার্ড-২০১৯, ইয়ং এশিয়ান ইন্টারপ্রিনিউয়ারর্স অ্যাওয়ার্ড-২০১৯-২০২০। তিনি তার কর্মোপলক্ষে বিশেষ করে চারটি মহাদেশের-দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য, ইউরোপ এবং আমেরিকা ভ্রমণ করেন।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৩৪২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.