নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ৩১ ভাদ্র ১৪২৮, ৬ সফর ১৪৪৩
আমরণ অনশনে প্রবাসীরা
হয় যেতে দিন, না হয় মেরে ফেলুন
স্টাফ রিপোর্টার
দ্রুত সময়ের মধ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন সংযুক্ত আরব আমিরাত প্রবাসীরা। গতকাল মঙ্গলবার সকাল থেকে প্রবাসী কল্যাণ ভবনের সামনে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন প্রবাসীরা। তারা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নিচে অবস্থান নিয়েছেন।

আমরণ অনশনে বসা এসব প্রবাসীদের প্রশ্ন, প্রধানমন্ত্রীর ঘোষণার পরেও পিসিআর ল্যাব স্থাপনে এত দেরি কেন? দাবি একটাই, 'আমাদের হয় মেরে ফেলুন, না হয় যেতে দিন।' চট্টগ্রাম থেকে আন্দোলনে যোগ দিতে আসা সাইফুল ইসলাম বলেন, করোনা মহামারীর সময় হাজারো প্রবাসী দেশে ফিরেছেন। দেশে ফেরার পর নিষেধাজ্ঞার কারণে তারা আটকে গেছেন। দেড় বছর ধরে তারা দেশে। এমন পরিস্থিতিতে অনেকেই ধারদেনা করে মানবেতর জীবনযাপন করছেন। এরইমধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়ে গেছে। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের টাকায় দেশের অর্থনীতির চাকা ঘুরে। কিন্তু আমাদের দিকে কেউ তাকাচ্ছেন না কেন? আমাদের হয় মেরে ফেলুন না হয় যেতে দেন। সংযুক্ত আরব আমিরাত প্রবাসী পরিষদের সদস্য সচিব প্রকৌশলী এস এম মহিউদ্দিন বেলাল রনি বলেন, প্রায় ৫০ হাজার আমিরাত প্রবাসী ছুটিতে এসে দেশে আটকা পড়েছেন বিমানবন্দরে করোনার র‌্যাপিড টেস্ট সুবিধা না থাকায়। অনেকের ভিসার মেয়াদ শেষ। তার নিজের ভিসার মেয়াদ শেষ হয়েছে ২০ আগস্ট। তিনি বলেন, বিমানবন্দরে টেস্ট সুবিধা চালু হতে যত দেরি হবে, আটকে পড়া কর্মীদের ততই ক্ষতি হবে। তাই যত সম্ভব দ্রুত র?্যাপিড পিসি আর ল্যাব স্থাপন করা দরকার।

আন্দোলনে থাকা প্রবাসীরা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা অনশন চালিয়ে যাব। আমরা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে থেকে একটা ডেডলাইন চাই, কবে নাগাদ আমরা আমাদের স্বপ্নের ল্যাব সুবিধা পাব এবং নিজ কর্মস্থলে যেতে পারব। জানতে চাইলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কেউ এ বিষয়ে কথা বলতে রাজি হননি।
এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীসেপ্টেম্বর - ২২
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
৪৩৯১.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.