নিবন্ধিত হোন |
ইউজার সাইনইন
ই-মেইলঃ
পাসওয়ার্ডঃ
পাসওয়ার্ড ভুলে গেছেন?
ই-মেইলঃ 
বন্ধ করুন (X)
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০১৯, ২৪ আশ্বিন ১৪২৬, ৯ সফর ১৪৪১
ভেদরগঞ্জে চাকরিতে জালিয়াতির আশ্রয় নিয়ে শিবির ক্যাডার গ্যাঁড়াকলে
শরীয়তপুর প্রতিনিধি
শরীয়তপুরের ভেদরগঞ্জে চাকরি ক্ষেত্রে জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক সময়ের দুর্দান্ত শিবির ক্যাডার সায়েদুর রহমান এখন গ্যাঁড়াকলে পড়েছেন। প্রথমে ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজে ইসলামী শিক্ষা বিষয় পদে প্রভাষক হিসেবে যোগদান করেন ওই শিবির ক্যাডার সায়েদুর রহমান। এরপর উক্ত শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোনো প্রকার ছাড়পত্র না নিয়ে তথ্য গোপন করে উপজেলার ৩১নং চরহোগলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে চাকরিতে যোগদান করেন এবং প্রায় ১ বছর যাবত সরকারি বেতন-ভাতা উত্তোলন করেন তিনি।

ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ এর কলেজ শাখাও জাতীয়করণ হচ্ছে- এলাকায় এমন গুঞ্জন ছড়িয়ে পড়লে প্রাথমিক বিদ্যালয়ের চাকরি ছেড়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিনা অনুমতিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষের সাথে যোগসাজশে পুনরায় কলেজ শাখায় প্রভাষক পদে যোগদান করেন সায়েদুর রহমান। সরকারি কলেজে প্রভাষক হওয়ার লোভে প্রাথমিক বিদ্যালয়ের চাকরি ছেড়ে দিলেও ভাগ্যের চাকা ঘুরেনি তার। ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তার বেতন-ভাতা আটকে দেয়ায় তিনি এখন গ্যাঁড়াকলে পড়েছেন। স্থানীয়রা জানান, শিবির ক্যাডার সায়েদুর রহমান ভেদরগঞ্জ উপজেলার ইকরকান্দি গ্রামের আবু বকর মাদবরের ছেলে। তিনি কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে পড়াশুনাকালে বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের দুর্ধর্ষ ক্যাডার ছিলেন।

ভেদরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, সারাদেশে উপজেলা সদরে একটি করে মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের অংশ হিসেবে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা সদরে অবস্থিত- ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়টি জাতীয়করণের জন্য তালিকাভূক্ত করা হয়েছে। ২০১৫ সালে বিদ্যালয়টিতে দ্বাদশ শ্রেণী পযর্ন্ত কলেজ শাখার পাঠদান অনুমতি আনা হয় এবং কয়েকটি বিষয়ে প্রভাষক পদে শিক্ষক নিয়োগ দেয়া হয়। এদের মধ্যে শিবির ক্যাডার সায়েদুর রহমান উক্ত কলেজ শাখায় ২০১৫ সালের মে মাসের শেষের দিকে ইসলামী শিক্ষা বিষয়ে প্রভাষক পদে যোগদান করেন। এরপর সায়েদুর রহমান উক্ত কলেজ থেকে কোনো প্রকার ছাড়পত্র/অব্যাহতিপত্র না নিয়ে ভেদরগঞ্জ উপজেলার ৩১নং চর হোগলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে ২০১৮ সালের ৪ অক্টোবর তারিখে যোগদান করেন।

এদিকে ভেদরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়টির কলেজ শাখাও জাতীয়করণ করা হচ্ছে-এমন গুঞ্জন এলাকায় ছড়িয়ে পড়লে চাকরি ক্ষেত্রে সরকারি বিধি-বিধানের তোয়াক্কা না করে সায়েদুর রহমান গত ০৩/০৮/২০১৯ তারিখে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের পদ থেকে অব্যাহতি নিয়ে ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের সাথে যোগসাজশে উক্ত কলেজে পুনরায় প্রভাষক হিসেবে যোগদান করেন। তথ্য গোপন করে পুনরায় কলেজ শাখায় যোগদান করায় সায়েদুর রহমানের বেতন-ভাতা আটকে দেয় ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবি্বর আহমেদ। এতে বিপাকে পড়েছে সায়েদুর রহমান। বেতন-ভাতা উত্তোলনের জন্য নানাভাবে তদবির চালাচ্ছেন তিনি। এর পূর্বেও এই শিক্ষকের বিরুদ্ধে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নির্দেেশে তদন্ত সাপেক্ষে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত সায়েদুর রহমান বলেন, নন এমপিও অত্র কলেজ শাখায় যখন যোগদান করি তখন কোনো বেতন পেতাম না। এ বিষয়ে কতিপয় অভিজ্ঞ লোকদের সাথে আলাপ করি এবং তাদের পরামর্শে প্রাথমিক বিদ্যালয়ে চাকরি নেই। এখন কলেজ এমপিও হওয়ার সুযোগ এসেছে। তাই প্রাথমিক বিদ্যালয়ের চাকরি ছেড়ে কলেজ শাখায় যোগদান করি। আমার বিল ভাউচার উপজেলা নির্বাহী অফিসারের কাছে উপস্থাপন করা হয়েছিল। সে আমার বিল ভাউচারে স্বাক্ষর করেনি। বলেছে একটা অভিযোগ হয়েছে। বিষয়টি তদন্ত হচ্ছে। এখন বিষয়টি নিয়ে বিপাকে পড়েছি। উপজেলা নির্বাহী অফিসার মো. সাবি্বর আহমেদ বলেন, সায়েদুর রহমানের বিরুদ্ধে একটা লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্তনাধীন রয়েছে। আপাতত ওই শিক্ষকের বেতন-ভাতাদি বন্ধ রয়েছে। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই প্রতিবেদন সম্পর্কে আনার মতামত দিন।
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে করুন।
আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন।
এই পাতার আরো খবর -
সর্বাধিক পঠিত
ফটো গ্যালারি
আজকের পত্রিকা
আজকের নামাজের সময়সূচীঅক্টোবর - ২৯
ফজর৪:৪৬
যোহর১১:৪৩
আসর৩:৪৫
মাগরিব৫:২৫
এশা৬:৩৯
সূর্যোদয় - ৬:০৩সূর্যাস্ত - ০৫:২০
পুরোন সংখ্যা
বছর : মাস :
আজকের পাঠকসংখ্যা
১৬৯৭২.০
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ সৈয়দ এম. আলতাফ হোসাইন। সম্পাদক : আহ্সান উল্লাহ্। প্রকাশক ছৈয়দ আন্ওয়ার কর্তৃক রোমাক্স লিমিটেড, তেজগাঁও শিল্প এলাকা থেকে মুদ্রিত। সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : খলিল ম্যানশন (৩য়, ৫ম ও ৬ষ্ঠ তলা), ১৪৯/এ, ডিআইটি এক্সটেনশন এভিনিউ, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত। ফোন : ৯৩৫৭৭৩০ (বার্তা), ৮৩১৫৬৪৯ (বাণিজ্যিক), ফ্যাক্স : ৮৮-০২-৮৩১৪১৭৪.
ই-মেইলঃ djanata123@gmail.com, bishu.janata@gmail.com
ফোনঃ ০২৮৩১৫১১৫, ০২৮৩১৫৬৪৯ ফ্যাক্সঃ ৮৮-০২-৮৩১৪১৭৪
Copyright The Dainik Janata © 2010 Developed By : orangebd.com.